1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটে দাবি পূরণ না হওয়ায় ক্লাস বর্জন করেছে স্কুল শিক্ষার্থীরা

“কোমলমতি শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য স্কুল টাইমে ট্রাক্টর চলাচল বন্ধ থাকবে”- ইউএনও

রায়হান আহমেদ : চুনারুঘাট রাজার বাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি পূরণ না হওয়ায় ক্লাস বর্জন করেছে ওই স্কুলের ছাত্র-ছাত্রীরা।

শনিবারে ওই স্কুলের শিক্ষার্থীরা ক্লাস বর্জনের ঘোষণা দিয়ে স্কুল ত্যাগ করে।

জানা যায়- রাজার বাজারে বালু বোঝাই ট্রাক্টরের যন্ত্রণায় অতিষ্ট এলাকাবাসী। পরিবেশ বিনষ্ট থেকে শুরু করে বেপরোয়া ট্রাক্টর চলাচলের কারণে প্রতিনিয়তই ঘঠছে ছোট-বড় দুর্ঘটনা। কয়েকদিন আগেও ওই স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার (১৬) ট্রাক্টরের ধাক্কায় গুরুতর আহত হয় এবং পা ভেঙ্গে যায়। পরে স্থানীয়রা আহতের উদ্ধার করে চুনারুঘাট হাসাপতালে ভর্তি করেন। এর দুই দিন পর আবারো সুরমা আক্তার স্কুল শেষে পায়ে হেঁটে বাড়ি ফিরছিল। বালু বোঝাই একটি ট্রাক্টর বিপরীত পাশ দিয়ে আসায় রাস্তার স্পেস কমে যায়। তখন একটি সিএনজি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে নেমে গিয়ে ওই ছাত্রীকে ধাক্কা দেয়। এতে সে আহত হলে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। একের পর এক দুর্ঘটনা ঘটলেও প্রশাসনের জোরালো কোনো পদক্ষেপ না নেয়ায় হতাশ এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

রাজার বাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রফিকুল ইসলাম শিক্ষার্থীদের ক্লাস বর্জনের বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন।

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক বলেন, “আমরা বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সাথে শনিবার বিকেলে বসেছি। বিস্তৃর্ণ আলোচনার পর কোমলমতি শিক্ষার্থীদের কথা চিন্তা করে স্কুল টাইমে অর্থাৎ বিকাল ৩টার পর থেকে রাজার বাজার রাস্তা দিয়ে বালু বোঝাই ট্রাক্টর চলবে, এর আগে না- এমন নির্দেশনা দিয়েছি।”

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ আলী আশরাফ জানান- দুর্ঘটনা এড়াতে, পরিবেশের ভারসাম্য ঠিক রাখতে ও শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে স্কুল টাইমে বালু বোঝাই ট্রাক্টর চলাচল না করার জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে।

     এই ক্যাটাগরীর আরো খবর